প্রাথমিক সহকারী শিক্ষক (DPE) নিয়োগ পরীক্ষা সময় সুচি প্রকাশ

প্রাথমিক সহকারী শিক্ষক (DPE) নিয়োগ পরীক্ষা সময় সুচি প্রকাশ প্রাথমিক চাকরি-সম্পর্কিত বিজ্ঞপ্তিটি তাদের কর্তৃপক্ষের দ্বারা একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে, যা আমরা সংগ্রহ করেছি এবং তাদের সাথে শেয়ার করেছি যারা প্রাথমিক চাকরির ক্ষেত্রে তাদের ক্যারিয়ার গড়তে চান।

আগ্রহী প্রার্থীরা নীচের তথ্যটি পরীক্ষা করে দেখুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন যারা বিডিতে সরকারি চাকরি শেখাতে চান।  আমরা চাকরি সংক্রান্ত অন্যান্য তথ্য যেমন সরকারি চাকরি, প্রবেশপত্রের লিঙ্ক, পরীক্ষার রুটিন, MCQ ফলাফল, পরীক্ষার পরামর্শ, ছাত্রদের জন্য খণ্ডকালীন চাকরির খবর, মহিলাদের জন্য কল সেন্টারের চাকরি, বাণিজ্য মেলার খণ্ডকালীন চাকরি, 8ম পাস চাকরির মতো অন্যান্য তথ্যও শেয়ার করেছি।  খবর, এবং আরো অনেক কিছু।

 

প্রাথমিকে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ, এপ্রিলে পরীক্ষা

শনিবার দুপুরে অধিদপ্তরের সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ১ এপ্রিল থেকে শুরু হচ্ছে। পাঁচ ধাপে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১, ৮, ১৫, ২২ ও ২৯ এপ্রিল নিয়োগ পরীক্ষা আয়োজন করা হচ্ছে। পরীক্ষা আয়োজনের প্রস্তুতি মোটামুটি শেষ হয়েছে। পরীক্ষা পরিচালনার জন্য কেন্দ্র প্রতিষ্ঠান নির্বাচন করে তাদের তথ্য নেয়া হচ্ছে। কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪৫ হাজার নতুন শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। দীর্ঘদিন প্রাথমিকের শিক্ষক নিয়োগ আটকে থাকায় স্কুলগুলোতে সৃষ্ট শিক্ষক সংকট নিরসনে প্রায় ৪৫ হাজার শিক্ষক পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। আগামী এপ্রিল মাসের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। জুলাই মাসে উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষক (DPE) নিয়োগ পরীক্ষা সময় সুচি প্রকাশ

১ এপ্রিল থেকে শুরু হওয়া পরীক্ষায় কতজন শিক্ষক নিয়োগ পাবে জানতে চাইলে অধিদপ্তরের নিয়োগ শাখার ওই কর্মকর্তা শনিবার দুপুরে দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, আমরা ৩২ হাজার ৫৭৭ শিক্ষক পদে নিয়োগের অনুমোদন পেয়েছি। অন্যান্য পদগুলোর বিষয়ে মন্ত্রণালয় থেকে অনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

২০২০ খ্রিষ্টাব্দের অক্টোবরের শেষ দিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রাক প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে এ বিজ্ঞপ্তির আলোকে নিয়োগ দেয়া হবে।

সে বছরের ২০ অক্টোবর ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদনগ্রহণ শুরু হয়। শেষ হয় ২৪ নভেম্বর রাতে। আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। ফলে প্রতি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৪০ জন।

পরীক্ষা শুধুমাত্র ঢাকায় অনুষ্ঠিত হবে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ১, ৮, ১৫, ২২ ও ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

উল্লিখিত তারিখে সকাল ১০টা/বিকেল ৩টা থেকে কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিদিনের আপডেট সকল চাকরির খবর ২০২১ এবং নিয়োগ বিজ্ঞপ্তি এখানে প্রকাশ করা হয়। দৈনিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর,  আজকের চাকরির খবর, সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, দেশের সকল প্রকার কোম্পানি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমাদের ওয়েবসাইট  Jobsjoin24.comএ প্রকাশ করে থাকি।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য, সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির পরীক্ষা, Admit কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত সকল তথ্য সবার আগে পেতে আমাদের Facebook Page Jobsjoin24   Like দিন।

 

About Jobsjoin 24

Check Also

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরীক্ষার সময়সূচী প্রকাশ

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরীক্ষার সময়সূচী প্রকাশ

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরীক্ষার সময়সূচী প্রকাশ এন্ট্রি অপারেটর পদে ব্যবহারিক পরীক্ষার সময়সূচি। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের …

Leave a Reply

Your email address will not be published.