বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ রেলওয়ে আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়ের নিম্নেবর্ণিত রাজস্বখাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

রেলওয়ে নিয়োগ ২০২১

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা উল্লেখিত জেলা পদে পাশে
চাকরির দাতা প্রতিষ্ঠান বাংলাদেশ রেলওয়ে
ওয়েবসাইট http://railway.gov.bd
পদ সংখ্যা ০১ + ০১ টি
খালি পদ ১০৮৫ + ৭৬২ জন
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
বয়স ১৮-৩০ বছর
আবেদন শুরু সময় ২০ ডিসেম্বর, ২৩ নভেম্বর, ২০২১ তারিখ
আবেদন শেষ সময় ২২ জানুয়ারি, ২০২২ ২৮ ডিসেম্বর, ২০২১ তারিখ
আবেদন প্রক্রিয়া www.br.teletalk.com.bd
আবেদন মাধ্যম টেলিটক/অনলাইনে

 

রেলওয়ে নিয়োগ

পদের নাম : খালাসী
খালি পদ : ১০৮৫ জন।
শিক্ষাগত যোগ্যতা : কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন এস.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স : ১৮ – ৩০ বছর।
বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা।

  • আবেদর শুরু সময়ঃ ২০ ডিসেম্বর, ২০২১ তারিখ
  • আবেদন শেষ সময়ঃ ২৮ জানুয়ারি, ২০২২ তারিখ
  • আবেদন প্রক্রিয়াঃ www.br.teletalk.com.bd

 

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

বাংলাদেশ রেলওয়ের নিম্নেবর্ণিত রাজস্বখাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

পদের নাম : পয়েন্টসম্যান
খালি পদ : ৭৬২ জন।
শিক্ষাগত যোগ্যতা : কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন এইচ. এস. সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সুঠাম দেহের অধিকারী হতে হবে।
বয়স : ১৮ – ৩০ বছর।
বেতন স্কেল : ৮,৮০০-২১,৩১০ টাকা।

 

  • আবেদর শুরু সময়ঃ ২৩ নভেম্বর, ২০২১ তারিখ
  • আবেদন শেষ সময়ঃ ২৮ ডিসেম্বর, ২০২১ তারিখ
  • আবেদন প্রক্রিয়াঃ www.br.teletalk.com.bd

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

 

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নেবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবেঃ

যে জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন পাবনা ও লালমনিরহাট জেলা ব্যতীত সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন, তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ে পোষা কোটায় সকল জেলার প্রার্থীও আবেদন করতে পারবেন। বয়স ০১ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ, ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে, যে সকল বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে, সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মূল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত Application Form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ।

জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং আবেদনকারী কোন বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপিসহ সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি জমা দিতে হবে। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের মূল কপি জমা দিতে হবে।

প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যূন ২০ (বিশ) বৎসর চাকরি সম্পন্ন হয়েছে এরুপ কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখ পূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়ন পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণক দাখিল করতে হবে।

 

কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল/সংশোধন করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

 

প্রতিদিনের আপডেট সকল চাকরির খবর ২০২১ এবং নিয়োগ বিজ্ঞপ্তি এখানে প্রকাশ করা হয়। দৈনিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর,  আজকের চাকরির খবর, সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, দেশের সকল প্রকার কোম্পানি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমাদের ওয়েবসাইট  Jobsjoin24.com এ প্রকাশ করে থাকি।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য, সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির পরীক্ষা, Admit কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত সকল তথ্য সবার আগে পেতে আমাদের Facebook Page Jobsjoin24   Like দিন।

About Jobsjoin 24

Check Also

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ আনসার ভিডিপি আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ করেছে। বাংলাদেশ আনসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *